হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত

হবিগঞ্জহবিগঞ্জের বানিয়াচং উপজেলায় শিশুদের আম পাড়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় ২ জনকে সিলেট ও ২০ জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সোমবার বিকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ জানায়, জেলার বানিয়াচং উপজেলার বাগজুর গ্রামের লকুজ মিয়ার ছেলে আরিফ (১৪) ও কদ্দুছ মিয়ার ছেলে রাজিব (১৪) একই গ্রামের আব্দুর রশিদের গাছ থেকে আম পাড়ছিল। এ সময় আব্দুর রশিদের ছেলে আল আমিনের সঙ্গে তাদের বাকবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে বিকেল সাড়ে ৫টার দিকে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

প্রায় দুই ঘণ্টব্যাপী সংঘর্ষে উভয় পক্ষে নারীসহ অন্তত ৫০ জন আহত হন। আহতদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর অবস্থায় দুইজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। পরে ওই গ্রামের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে রামদাসহ শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, তুচ্ছ বিষয় নিয়ে দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার সঙ্গে জড়িত দাঙ্গাবাজদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

/এমপি/