স্কুলছাত্রী লিজা হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ২

শরীয়তপুরশরীয়তপুরের সখিপুরে নিখোঁজের সাত দিন পর স্কুলছাত্রী লিজার লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ শেখ ফরিদ ও শেখ জাকির নামে দুইজনকে গ্রেফতার করেছে।

সখিপুর থানা সূত্রে জানা যায়, স্কুলছাত্রী লিজার লাশ উদ্ধারের ঘটনায় রবিবার রাতে শেখ ফরিদ ও শেখ জাকিরের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫/৭ জনকে আসামি করে লিজার বাবা লেহাজ উদ্দীন শেখ সখিপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এর আগেই রবিবার বিকালে সখিপুর সরদারকান্দি থেকে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে লিজার দূর সম্পর্কের চাচা শেখ ফরিদ ও চাচাতো ভাই শেখ জাকিরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পরবর্তীতে দায়েরকৃত হত্যা মামলায় দুজনকে গ্রেফতার দেখানো হয়।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুরুল হক আকন্দ বলেন, লিজার বাবা লেহাজ উদ্দীন শেখ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ইতিমধ্যে দুজনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী লিজা গত ১৫ জুলাই বিকালে বাইসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিল। সাতদিন পর শনিবার (২২ জুলাই) একটি পাটক্ষেত থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। তবে নিহত লিজার দেহে কিডনি, লিভার, ফুসফুস, হৃদযন্ত্র ও জরায়ুর মতো গুরুত্বপূর্ণ অঙ্গপ্রত্যঙ্গগুলো পাওয়া যায়নি।

/বিএল/