ঢাকা থেকে জেএমবির সক্রিয় সদস্য গ্রেফতার

জেএমবিরাজধানীর তেজগাঁওয়ের পূর্ব নাখালপাড়া সমবায় সমিতি বাজার এলাকায় অভিযান চালিয়ে বুধবার (২৭ জুলাই) রাতে নবীন হোসেন রাব্বী (৩৩) নামে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। সে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার একটি মামলার এজাহারভুক্ত পলাতক আসামি। সে ভোলার বোরহানউদ্দিন থানার ফজলে রাব্বীর ছেলে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. শাকিল আহমেদ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নবীন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। ঢাকার রামপুরা ও মগবাজার এলাকায় জেএমবির দাওয়াতি কাজ করত সে। এর আগেও সে একই গ্রুপের অন্য সদস্যদের সঙ্গে দেশের বিভিন্ন স্থানে দাওয়াতের কাজ করেছে।

র‌্যাব আরও জানায়, নবীন হোসেন রাব্বী বেসরকারি কোম্পানিতে চাকরি করার নামে নিয়মিত জেএমবির পক্ষে দাওয়াতি কাজ করে আসছিল। ২০১৫ সালে মিরপুর-১০-এর মাওলানা আব্দুল হাকিমের মাধ্যমে মসজিদে যাতায়াত শুরু করে ও জিহাদের আদর্শে অনুপ্রাণিত হয়। পরে ২০১৬ সালে ঢাকার নন্দীপাড়ার কোরআন সুন্নাহ একাডেমি মসজিদের খতিব শায়েখ আরিফ হোসেনের মাধ্যমে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপে যোগ দেয় সে। দাওয়াতি কাজের অংশ হিসেবে নারায়ণগঞ্জ, বগুড়া, চাঁদপুর ও ঢাকা জেলার বিভিন্ন স্থানে অবস্থান করত নবীন।

/টিআর/