জেলা পরিষদ সদস্যের ওপর হামলা: সাত ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

কুড়িগ্রাম

কুড়িগ্রামের ফুলবাড়ীতে জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহম্মদ আলী পোদ্দার রতনের ওপর হামলার ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাংগাঠনিক সম্পাদক মেহেদী হাসানসহ সাত ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) রাতে আহাম্মদ আলী পোদ্দার রতনের ছোট ভাই তপন পোদ্দার বাদী হয়ে মামলা দায়ের করেন। ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ফুয়াদ রূহানী এ তথ্য নিশ্চিত করেন।

মেহেদী হাসান ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- উপজেলা ছাত্রলীগের সদস্য জাহিদ হাসান নয়ন, মজিদুল হক বাবু, ছাত্রলীগ সমর্থক লাকু মিয়া, শাকিল মিয়া, সোহেল রানা ও শিপলু মিয়া।

উপজেলা ছাত্রলীগের সভাপতি এমদাদুল হক মিলন জানান, সাত আসামির মধ্যে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মেহেদী হাসান, জাহিদ হাসান নয়ন ও মজিদুল ইসলাম বাবুকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

ওসি খন্দকার ফুয়াদ রুহানী বলেন, ‘মামলার সাত আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।’

এর আগে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা পরিষদের সদস্য রতন সদর ইউনিয়নের মাঝিপাড়ায় এক বিরোধ মীমাংসা করতে যান। সেখানে তার ওপর হামলা করেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ও তার সাঙ্গপাঙ্গরা। এসময় রতন মাথায় আঘাত পান। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।