পুলিশ সুপারের সংবর্ধনায় বন্ধ থাকা এসএসসির টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামপুলিশ সুপারকে সংবর্ধনা দেওয়ার কারণে স্থগিত করা এসএসসির টেস্ট পরীক্ষাটি অবশেষে অনুষ্ঠিত হয়েছে। সংশ্লিষ্ট বিদ্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে নতুন প্রশ্নপত্রে সাধারণ বিজ্ঞান এবং বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ের বিষয়ে বন্ধ থাকা পরীক্ষা দুটি অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসির টেস্ট পরীক্ষা বন্ধ রেখে  বিদ্যালয় কর্তৃপক্ষ ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামকে সংবর্ধনা দেয়। তিনি এই বিদ্যালয়ের সাবেক ছাত্র ছিলেন। এ কারণে পুলিশ সুপার হওয়ায় তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

তবে এভাবে পরীক্ষা বন্ধ রেখে একজন পুলিশ কর্মকর্তাকে সংবর্ধনা দেওয়া নিয়ে স্থানীয় সুধী মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনও ধরনের ব্যবস্থায় নেয়নি জেলা শিক্ষা অফিস। জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ জানান, ‘বিষয়টি নিয়ে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত বিদ্যালয় কর্তৃপক্ষ কোনও কিছুই জানায়নি। উল্টো ছুটির দিনে পরীক্ষা নেওয়া হয়েছে এমনটাই শুনেছি। তবে সময়মত এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।  

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষক-শিক্ষিকা জানান, শ্যামা পূজার ছুটির দিনে পরীক্ষা নেওয়া হলেও তাদের হাজিরা খাতায় স্বাক্ষর করতে দেননি প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম।

অন্যদিকে, ওই বিদ্যালয়ের সভাপতি আব্দুস সালাম জানান, এসএসসির টেস্ট পরীক্ষা স্কুলের অভ্যন্তরীণ একটি বিষয়। বিদ্যালয় কর্তৃপক্ষ চাইলে কোনও কারণে পরীক্ষা বন্ধ রেখে তা পরে অথবা ছুটির দিনে নিতে পারে। জেলা শিক্ষা অফিসের কাছে পরীক্ষা বন্ধ রাখা বা ছুটির দিনে নেওয়ার বিষয়ে কোনও কিছু জানাতে বাধ্য নন কর্তৃপক্ষ।

তিনি আরও জানান, তাদের বিদ্যালয়ের সাবেক কৃতিছাত্র বর্তমানে ময়মনসিংহের পুলিশ সুপারকে সংবর্ধনা দেওয়ার বিষয়টি গর্বের। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম তার মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। 

আরও পড়ুন:

টেস্ট পরীক্ষা বন্ধ রেখে পুলিশ সুপারকে সংবর্ধনা