সিলেটে হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন

আদালত

সিলেটে দক্ষিণ সুরমার ঝালোপাড়ার ব্যবসায়ী অমর খালেদ সুমন হত্যা মামলায় তার দুই চাচাতো ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দুই আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৮ নভম্বের) সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আবদুল হালিম এ রায় দেন। এ আদালতের বেঞ্চ সহকারী রিপন দাস এ তথ্য নিশ্চিত করেন।

রিপন দাস জানান, অমর খালেদ সুমন হত্যা মামলায় দুই জনকে যাবজ্জীবন দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার আরও দুই আসামি শাহান ও কুদ্দুছ মিয়াকে খালাস দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামি দুই জন হলেন- দক্ষিণ সুরমা থানার ঝালোপাড়া আঞ্জুমান হাউজ স্বপ্ননীড় ৬৬নং বাসার মৃত আব্দুল মালিকের পুত্র শোভন (২৬) ও একই বাসার তার আব্দুল হাইয়ের পুত্র সায়মন (২৫)।

আদালত সূত্র জানায়, হত্যাকাণ্ডের ঘটনায় ২০১১ সালের ৫ ফেব্রুয়ারি নিহত সুমনের স্ত্রী ইসরাত জাহান তারানা বাদী শোভন, সায়মন, শাহান, আব্দুল মালিক, আব্দুল হাশিম ও কুদ্দুছ মিয়ার নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ১৩ ডিসেম্বর সিলেট মহানগর পুলিশের তৎকালীন এসআই নুর মোহাম্মদ আসামি আব্দুল হাশিমকে অব্যাহতি দিয়ে পাঁচ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। মামলা চলার সময় আসামি আব্দুল মালিক মারা যান।