নওগাঁতে নবান্ন উৎসব পালিত

নওগাঁতে নবান্ন উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠানর‌্যালি, আলোচনা সভা, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মতো বিভিন্ন আয়োজনে নওগাঁতে পালিত হয়ে গেল নবান্ন উৎসব। আজ বুধবার পহেলা অগ্রহায়ণ (১৫ নভেম্বর) সকাল থেকে শুরু হয় দিনব্যাপী এসব আয়োজন।

শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ নওগাঁ শাখা দিনব্যাপী নবান্ন উৎসবের বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। বুধবার সকাল সাড়ে ৯টায় উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমান।

রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল করিম তরফদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলার পুলিশ সুপার ইকবাল হোসেন ও করনেশন হল সোসাইটির সাধারণ সম্পাদক, নাট্য ব্যক্তিত্ব জহুরুল ইসলাম ইদুল।

নবান্ন উৎসবে নৃত্য পরিবেশননবান্ন উৎসব উপলক্ষে দিনব্যাপী চলে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পিঠা মেলা। অন্যদিকে, জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয় র‌্যালি ও আলোচনা সভা। কেন্দ্রীয় শহীদ মিনার মুক্তির মোড় থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমান। অতিরিক্তি জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ইকবাল হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে সিভিল সার্জন ডা. মোমিনুল হক, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মনোজিত কুমার মল্লিক, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. উত্তম কুমার, জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হান্নান এবং পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আমিনা কস্তুরী কুইনসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আরও পড়ুন-
হিলিতে নবান্ন উৎসব পালিত

নবান্ন উৎসবে লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজন

বান্দরবানে নবান্ন উৎসব-১৪২৪ উদযাপন