রসিক নির্বাচন: বিএনপির মেয়র প্রার্থী বাবলা ঋণখেলাপি, দাবি সোনালী ব্যাংকের

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওছার জামান বাবলা

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওছার জামান বাবলার বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ এনে তার মনোনয়নপত্র বাতিলের আবেদন জানিয়েছে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৮ নভেম্বর) রংপুর বিভাগীয় কমিশনারের কাছে এ আবেদন করা হয়।

বিভাগীয় কমিশনার কাজী হাসান আহাম্মেদ বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন। কাজী হাসান আহাম্মেদ জানান, মনোনয়নপত্র বাতিলের এ আবেদনের ওপর বৃহস্পতিবার শুনানি হবে।

তিনি আরও জানান, এর আগে ২৬ নভেম্বর রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারের কাছে বাবলার বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ এনে তার মনোনয়নপত্র বাতিলের আবেদন করে সোনালী ব্যাংক। তবে অভিযোগের ব্যাপারে তারা ওই দিন প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। এদিকে, বাবলার আইনজীবী তরিকুল ইসলাম প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে রিটার্নিং অফিসারকে জানান, এ অভিযোগ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বিভাগীয় কমিশনার কাজী হাসান আহাম্মেদ জানান, আজ (২৮ নভেম্বর) হাইকোর্টের আদেশসহ অন্যান্য কাগজপত্র নিয়ে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ তার কাছে বিএনপি প্রার্থী বাবলার মনোনয়নপত্র বাতিলের আবেদন করেছে।

বিভাগীয় কমিশনার কাজী হাসান আহাম্মেদ জানান, প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় ২৬ নভেম্বর ৬ স্বতন্ত্র মেয়রপ্রার্থী ও ১৪ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার। এর মধ্যে স্বতন্ত্র মেয়রপ্রার্থী কাওছার জামান বাবলা ও ১০ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে তার কাছে আপিল করেছেন।

উল্লেখ্য, রসিক নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২২ নভেম্বর। ওই দিন পর্যন্ত মেয়র পদে ১৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২২৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৭ জন মনোনয়নপত্র দাখিল করেন।