‘বিএনপি-জামায়াত দেশকে ষোল শতকে নিয়ে যেতে চায়’

 

বক্তব্য রাখছেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানঅর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আমরা ষোল শতকে বাস করতে চাই না। আমরা একুশ শতকের তথ্যপ্রযুক্তি ও জ্ঞানের আলোকে আরও বিকশিত হতে চাই। বিএনপি-জামায়াত দেশকে ষোল শতকে নিয়ে যেতে চায়।  আমরা প্রতিটি ক্ষেত্রে পরিবর্তন চাই। আমরা চাই, আমাদের আগামী প্রজন্মের ছেলে-মেয়েরা সাহস, প্রজ্ঞা মেধায় পৃথিবীর অন্যান্য মানুষের মতো সমান তালে এগিয়ে যাবে।

তিনি বলেন, ‘আমরা চাই আমাদের ছেলে-মেয়েরা পৃথিবীর যেকোনও জায়গায় যেন বাঙালি হিসেবে পরিচয় বহন করতে পারে।’

শনিবার বিকালে মৌলভীবাজার পৌরসভা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪০ বছর পূর্তি উপলক্ষে সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, ‘আমরা ষোল শতকে বাস করতে চাই না। আমরা একুশ শতকের তথ্যপ্রযুক্তি ও জ্ঞানের আলোকে আরও বিকশিত হতে চাই। কিন্তু বিএনপি-জামায়াত দেশকে ষোল শতকে নিয়ে যেতে চায়। আর আমরা চাই, প্রতিটি ক্ষেত্রে পরিবর্তন।’

তিনি বলেন, ‘সরকার সিলেট বিভাগের চারটি জেলায় মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে। বাজেটের সর্বোচ্চ পরিমাণ ব্যয় করছে শিক্ষাখাতে। এ সরকার বাংলাদেশের সব বিদ্যালয়ের অবকাঠামোগত পরিবর্তন  করেছে।’

এর আগে সকালের দিকে ‘এসো মিলে-মিশে এক হই, নতুন আর পুরাতনে’ এই স্লোগান নিয়ে বিদ্যালয়ের সাবেক ছাত্র আসিকুর রহমান মোশাররফের সভাপতিত্বে ও আবু সুফিয়ানের সঞ্চালনায় উৎসবের উদ্বোধন করেন সৈয়দা সায়রা মহসিন এমপি। দিনব্যাপী এই অনুষ্ঠানটি চার পর্বে বিভক্ত ছিল। শিক্ষার্থীদের স্মৃতিচারণ, আলোচনা, ব্যাচওয়ারি ছবি তোলা ও সংগীতানুষ্ঠান। বিভিন্ন পর্বে সাবেক শিক্ষার্থী ও বিদ্যালয়ের শিক্ষক ছাড়াও অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, সাবেক সংসদ সদস্য বেগম খালেদা রব্বানী, বেগম হোসনে আরা ওয়াহিদ, পৌর মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. কামাল হোসেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুর রউফ প্রমুখ। পুনর্মিলনী উৎসবে দেশ-বিদেশ থেকে আসা সাবেক শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। রাতে দেশের প্রখ্যাত শিল্পীদের সংগীত পরিবেশের মধ্যদিয়ে উৎসব শেষ হয়।

আরও পড়ুন: এমপিদের উন্নয়ন কাজের হিসাব নেবেন শেখ হাসিনা