জয়পুরহাটে ১১ দোকানে ডাকাতির অভিযোগ, পুলিশের দাবি চুরি

জয়পুরহাটজয়পুরহাটের আক্কেলপুর উপজেলার কাশিড়া বাজারে ১১টি দোকানে ডাকাতির অভিযোগ পাওয়া গেছে।  রবিবার (২১ জানুয়ারি)  রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় ১৫ লাখ টাকার মালামাল লুট হওয়ার অভিযোগ করেন ব্যবসায়ীরা। তবে পুলিশের দাবি ডাকাতি নয়, চুরির ঘটনা ঘটেছে।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, ‘ডাকাতি নয়, তালা ভেঙে কয়েকটি দোকানে মালামাল চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেউ অভিযোগ করলে মামলা নেওয়া হবে।’

কাশিড়া বাজারের দোকান মালিকরা জানান, রবিবার রাত ১টার দিকে ২৫-৩০ জনের ডাকাতদল বাজারের ১১টি দোকানের তালা ভেঙে নগদসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ সময় বাজারের চার নৈশ প্রহরীকে ডাকাতরা মারধর করে দোকানের খুঁটির সঙ্গে বেঁধে রাখে। পরে দুই ঘণ্টা ধরে দোকানগুলোতে  লুটপাট করে ডাকাতদল।

ব্যবসায়ী শাহজাহান আলী জানান, ডাকাতরা তার দোকান থেকে নগদ দেড় লাখ টাকাসহ বেশ কিছু মালামাল লুট করেছে। পুলিশ তৎপর হলে সহজেই ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করা সম্ভব।

দোকান মালিক সমিতির সভাপতি বিপ্লব সাখিদার বলেন, ‘ডাকাতির বিষয়টি মোবাইল ফোনে পুলিশকে জানালে আক্কেলপুর থানার ওসি সিরাজুল ইসলাম রাতেই ঘটনাস্থলে আসেন।’