কুমিল্লায় সাবেক অধ্যক্ষের ঝুলন্ত মরদেহ, চিরকুট মিললেও রহস্যজনক বলছে পুলিশ

আব্দুল ওয়াবকুমিল্লায় বাথরুম থেকে আব্দুল ওয়াব নামে এক সাবেক কলেজ অধ্যক্ষের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (১১ জুন) সকালে কুমিল্লার মহিলা কলেজ রোডে মাদার কেয়ার হাসপাতালের পেছনে ভাড়া বাসার দোতলা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। প্রফেসর আব্দুল ওয়াব (৬০) কুমিল্লা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ছিলেন। তার বাসায়  দুটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটের বক্তব্য অনুযায়ী আব্দুল ওয়াবের মৃত্যুতে তার স্ত্রী, সন্তানসহ কেউ দায়ী নন। তবে পুলিশ বলছে, প্রফেসর আব্দুল ওয়াবের মৃত্যুর ঘটনাটি রহস্যজনক। প্রাথমিকভাবে তার শরীরে আঘাতের চিহ্ন শনাক্ত করেছে পুলিশ।

প্রফেসর আব্দুল ওয়াব কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দুই নম্বর চৌয়ারা ইউনিয়নের হেমজোড়া গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে।

সরেজমিন দেখা যায়, ভাড়া বাসায় স্ত্রী ও এক মেয়েকে নিয়ে বসবাস করতেন আব্দুল ওয়াব। তার ওই বাসা থেকে উদ্ধার করা চিরকুটে লেখা আছে, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নহে। দায়ী আমার নসীব। অধ্যক্ষ থাকাকালীন দুই একজনের সঙ্গে তর্ক-বিতর্ক হয়েছে। সবচেয়ে বড় দুঃখ একজন শ্রদ্ধেয় এবং স্বনামধন্য ব্যক্তিকে আমি নাকি কী বলেছি। একথা শুনে আমার অন্তর ভূমিকম্পের মতো কেঁপে উঠেছে। কাকে এবং কে অভিযোগ আনলো মৃত্যুর আগে তা উল্লেখ করলাম না।’বাড়ি থেকে উদ্ধার করা দুই চিরকুট

 স্ত্রী ও মেয়ের দাবি—প্রফেসর আব্দুল ওয়াব পেনশন, সম্পত্তি ও পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে চিন্তিত ছিলেন। রবিবার (১০ জুন) রাতে সেহরির পর কোনও একসময় বাথরুমে ঝরনার পাইপের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন তিনি। মৃত্যুর আগে দুটি কাগজে চিরকুট লিখে গেছেন। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন, তা বলতে পারছেন না ওয়াবের স্ত্রী ও মেয়ে ।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি আবু ছালাম মিয়া জানান, ‘খবর পেয়ে পুলিশ মৃতব্যক্তির বাসায় গিয়ে লাশ উদ্ধার করেছে। ঘটনাস্থলে পাওয়া চিরকুটগুলো খতিয়ে দেখা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই জানা যাবে এটা হত্যা নাকি আত্মহত্যা।’

আবু ছালাম মিয়া আরও জানান, মরদেহ উদ্ধারের পর প্রাথমিকভাবে দেখা গেছে, তার গলা এবং অণ্ডকোষে আঘাতের চিহ্ন রয়েছে।

উল্লেখ্য, প্রফেসর আব্দুল ওয়াব কুমিল্লা সরকারি মহিলা কলেজে ২০১৪ সালের ২ জুন থেকে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। 

আরও পড়ুন- পদ্মায় বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষ, পৌর মেয়রসহ আহত ৫