রমেক হাসপাতালের চার চিকিৎসকসহ ১৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

দুর্নীতি দমন কমিশন (দুদক)রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের (রমেক) সাবেক পরিচালক ও চার ডাক্তারসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। টেন্ডার ছাড়াই ওষুধসহ হাসপাতালের বিভিন্ন খাতে ক্রয় দেখিয়ে সাড়ে ৮ কোটি টাকা আত্মসাত ও বিনা দরপত্রে সাড়ে ৯ কোটি টাকার কার্যাদেশ প্রদানের অভিযোগে এই মামলা করা হয়। শনিবার রংপুর কোতোয়ালি থানায় ঢাকা অফিসের দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মামলাটি করেন। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন রংপুর দুদকের সহকারী পরিচালক আতিকুল ইসলাম ও কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মুখতারুল ইসলাম।

মামলার আসামিরা হলেন,রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ডা.আ স ম বরকত উল্লাহ, সহকারী পরিচালক (অর্থ ও ভাণ্ডার) ডা. মো. শফিকুল ইসলাম,সাবেক সহকারী পরিচালক ডা.বিমল কুমার বর্মণ, সাবেক উপপরিচালক ডা.পরিতোষ কুমার দাস গুপ্ত ও সাবেক উপপরিচালক ডা. মো. জহিরুল হক। এছাড়া হাসপাতালের প্রধান মেডিসিন স্টোরের ইনচার্জ ফার্মাসিস্ট মো.আনিছুর রহমান,ফার্মাসিস্ট মো.মোকছেদুল হক, স্টুয়ার্ড শাখার মো.আজিজুল ইসলাম ও আসাদুজ্জামান এবং চার ঠিকাদার রংপুরের স্থানীয় মেসার্স ম্যানিলা মেডিসিনের স্বত্বাধিকারী মনজুর আহমেদ,এমএইচ ফার্মার মালিক মোসাদ্দেক হোসেন, মেসার্স অভি ড্রাগসের মালিক জয়নাল আবেদীন ও মেসার্স আলবিরা ফার্মেসির মালিক আলমগীর হোসেনকে আসামি করা হয়েছে।

রংপুর দুদকের সহকারী পরিচালক আতিকুল ইসলাম জানান, অভিযোগটি ঢাকা থেকে কর্মকর্তারা তদন্ত করেছেন। সেই তদন্তের আলোকেই মামলাটি করা হয়েছে। এ বিষয়ে রংপুর কোতোয়ালি থানার ওসি (তদন্ত)মুখতারুল আনম বলেন, দুদক তাদের কাছে সরাসরি এজাহার দাখিল করে, আমরা মামলা হিসেবে তা গ্রহণ। দুদক’ই মামলার তদন্ত করে চার্জশিট দাখিল করবে বলেও জানান তিনি। এদিকে মামলা দায়েরের পর অভিযুক্তরা গ্রেফতার এড়াতে পলাতক রয়েছে বলে জানা গেছে।