চট্টগ্রামে দুই কোটি টাকার ইয়াবাসহ যুবক আটক

ইয়াবাসহ গ্রেফতার হওয়া যুবক

চট্টগ্রাম নগরীতে একটি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে ইয়াবাসহ মো. কাজল (১৯) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। শনিবার (২১ জুলাই) ভোরে নগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তাকে আটক করা হয়। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান এ খবর নিশ্চিত করেন।

গ্রেফতার কাজল কক্সবাজার জেলার রামুর মেরংলোয়া গ্রামের মৃত জমির হোসেনের ছেলে।

মিমতানুর রহমান জানান, ওই যুবকের কাছ থেকে ৪১ হাজার ৩৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে, যার বর্তমান বাজারমূল্য প্রায় দুই কোটি ৬ লাখ ৯৫ হাজার টাকা।

তিনি আরও বলেন, ‘কিছু মাদক ব্যবসায়ী কক্সবাজার থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাসে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে ঢাকার উদ্দেশে যাচ্ছে –এমন এক গোপন সংবাদ আসে র‌্যাব-৭ এর কাছে। এতে র‍্যাবের একটি দল চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ সংলগ্ন পুলিশ বক্সের দক্ষিণ পাশে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকে। এসময় কক্সবাজার থেকে চট্টগ্রামগামী লন্ডন এক্সপ্রেস পরিবহনের একটি যাত্রীবাহী বাস থামানোর জন্য সংকেত দেয় র‍্যাবের ওই দল। বাসটি সড়কের পাশে থামানো হলে র‌্যাব সদস্যারা তল্লাশি শুরু করেন। এসময় একজন সুকৌশলে বাস থেকে নেমে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাকে আটক করেন। পরে তার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ৪১ হাজার ৩৯০ পিস ইয়াবা পাওয়া যায়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।