বন্যায় ভেসে আসা বিএসএফ সদস্যদের ফেরত পাঠালো বিজিবি

বিজিবি সদস্যদের সঙ্গে বিএসএফ সদস্যরাবন্যার পানির সঙ্গে ভেসে আসার দাবি করা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তিন সদস্য ও দুই মাঝিকে ফেরত দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে বিজিবি লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের মোগলহাট ক্যাম্প থেকে তাদের ফেরত পাঠানো হয়।

বিজিবি লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মোর্শেদ জানান, ‘ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ৩৮ ব্যাটালিয়নের গীতালদহ ক্যাম্পের সদস্যরা কান্ট্রিবোটে করে তাদের সীমানায় টহল দিচ্ছিল। এ সময় বোট বিকল হলে ধরলায় ভেসে যায়। তারা সীমান্ত পিলার ৯২৭/৪-এস অতিক্রম করে বাংলাদেশের ৪ কিলোমিটার ভেতরে ভেসে আসে।’

তিনি জানান, খবর পেয়ে বিজিবি লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ক্যাম্পের সদস্যরা ধরলা নদীর ঘেরুরঘাট এলাকা থেকে তাদের পাঁচজনকে উদ্ধার করে। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে টেলিযোগাযোগের মাধ্যমে মঙ্গলবার দুপুরে তাদের ভারতে ফেরত পাঠায় বিজিবি।

বিজিবি’র এই কর্মকর্তা আরও জানান, বিকল কান্ট্রিবোটটি বিজিবির কাছে জমা রেখেছে বিএসএফ সদস্যরা। সাহায্য করার জন্য বিএসএফ কর্তৃপক্ষ বিজিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।