নাটোরে ভেজাল গুড় তৈরির দায়ে ৫ জনকে জরিমানা

ভেজাল গুড়নাটোরের লালপুর উপজেলায় ভেজাল গুড় তৈরির দায়ে পাঁচ জনকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৬ সেপ্টেম্বর) ভোরে উপজেলার রহিমপুর এবং উদণ পাড়ায় অভিযান চালিয়ে র‌্যাব তাদের আটক করে। পর ভ্রাম্যমাণ আদালত তাদের এই জরিমানা করে। এসময় বিপুল পরিমাণ ভেজাল গুড় এবং গুড় তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়। নাটোর র‌্যাব অফিসের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি আজমল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলো– রহিমপুর এলাকার মুলুক ছাদের ছেলে রবিউল ইসলাম (২০), ফলান আলীর ছেলে রুবেল (২২), লহরের ছেলে মানিক (৩৫), হকমান আলীর ছেলে পিটন আলী (২৬) এবং উদণ পাড়া গ্রামের আবদুর রউফের ছেলে মোজাম্মেল হক (৪০)।

আজমল হোসেন জানান, ভোরে গোপন সংবাদের ভিত্তিতে, লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানিন দুতির নেতৃত্বে রহিমপুর এবং উদণ পাড়ায় অভিযান চালায় র‌্যাব। এসময় এক হাজার নয়শ ৮০ কেজি ভেজাল গুড়, দুই হাজার নয়শ কেজি চিনি, ছয়শ ৬৬ কেজি ময়দা, চার কেজি ক্ষতিকর রং, এক কেজি হাইড্রোজ এবং চার কেজি ফিটকিরি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিচারিক উম্মুল বানিন ভেজাল গুড় তৈরিকারী রবিউল ইসলাম, রুবেল, মানিক ও পিটন আলীকে ২৫ হাজার টাকা করে এবং মোজাম্মেল হককে এক লক্ষ টাকা জরিমানা করেন। বিচারকের উপস্থিতিতে ও নির্দেশে জব্দ করা মালামাল ধ্বংস করা হয়।