১৬ হাজার পিস ইয়াবাসহ বাসের হেলপার আটক

১২৩৪কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে ১৬ হাজার পিস ইয়াবাসহ মো. সোহেল (২৬) নামে একজনকে আটক করেছে র‌্যাব। রবিবার (১১ নভেম্বর) ভোর রাতে চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন দামপাড়া এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) মাশকুর রহমান এ তথ্য জানিয়েছেন। এ ঘটনায় এনা পরিবহনের ওই বাসটি জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

গ্রেফতার সোহেল নরসিংদী জেলার পলাশ উপজেলার ঘোড়াশাল মিয়াপাড়া গ্রামের আবুল বাশারের ছেলে। সোহেল ওই বাসচালকের সহযোগী ছিলেন।

মাশকুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এনা পরিবহনের ওই বাসের মাধ্যমে কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে ঢাকার দিকে যাচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে দামপাড়া এলাকায় বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি চালায় র‌্যাব সদস্যরা। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা কক্সবাজার হতে ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসকে (ঢাকা মেট্রো-ব ১৫-৩২১৩) তল্লাশির জন্য সংকেত দিলে বাসের ড্রাইভার র‌্যাবের চেকপোস্টের সামনে এসে থেমে যায়। তাৎক্ষণিকভাবে র‌্যাব সদস্যরা যাত্রী এবং গাড়ি তল্লাশি করলে সোহেল গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। পরে সোহেলের প্যান্টের পকেট এবং তার দেখানো জায়গায় বাসের ভেতরে সুকৌশলে লুকানো অবস্থায় ১৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।’

তিনি আরও বলেন, ‘ব্যাপক জিজ্ঞাসাবাদে সোহেল জানিয়েছে সে দীর্ঘদিন ধরে কক্সবাজার হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে হেলপারি করার আড়ালে বাসের ভেতরে বিভিন্ন কৌশলে ইয়াবা ট্যাবলেট বহন করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’