নিখোঁজের ৭ দিন পর শিশু মাহিবের লাশ উদ্ধার, চাচাসহ আটক ২

২৩চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের ঘোনা গ্রাম থেকে নিখোঁজের ৭ দিন পর স্কুলছাত্র মাহিবের লাশ সেপটিক ট্যাংক থেকে উদ্ধার করা হয়েছে। পরে মতলব দক্ষিণ থানা পুলিশ মাহিবের লাশ ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করে। এ ঘটনায় শিশুর চাচাসহ ২ জনকে আটক করেছে পুলিশ।

শিশু মাহিব প্রথম শ্রেণিতে পড়তো। গত ৩ ডিসেম্বর সে নিখোঁজ হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ঘোনা গ্রামের প্রধানীয়া বাড়ির প্রবাসী মাসুদ রানা ও প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শাহিনা আক্তারের ছেলে মাহিবের মৃতদেহ একই গ্রামের তাজুল ইসলামের টয়লেটের ট্যাংক থেকে রবিবার রাত ৩টায় উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, ৩ ডিসেম্বর শিশু মাহিব নিখোঁজ হলে তার চাচা জামাল হোসেন বাদী হয়ে মামলা করেন। পরে এ ঘটনায় পুলিশ মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে মাহিবের চাচা মামলার বাদী জামাল ও পাশের বাড়ির সজিবকে গতকাল আটক করে।

পুলিশ জানিয়েছে, মামলার বাদী চাচা জামাল শিশুটিকে মুক্তিপণের জন্য অপহরণ করেছিল। পরবর্তীতে মুক্তিপণ আদায় করতে না পেরে তাকে হত্যা করে লাশ সেপটিক ট্যাংকে ফেলে দেয়।

মতলব দক্ষিণ থানার এস আই মো. রুহুল আমিন জানান, মাহিবের জুতা টয়লেটের ট্যাংক থেকে ২০০ গজ দূরে পাওয়া যায়। জামাল তার প্রবাসী ভাই ও ভাবির কাছ থেকে টাকা নেয়ার জন্য এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় মতলব দক্ষিণ থানায় একটি মামলা হয়েছে।

সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান সহকারী পুলিশ সুপার সার্কেল (মতলব) রাজন কুমার দাস, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ একেএমএস ইকবাল, ইন্সপেক্টর (তদন্ত) ইব্রাহীম খলিল, এস আই মো. রুহুল আমিন। এ ঘটনায় এলাকাবাসী খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন।