ডিজিটাল নিরাপত্তা আইনে কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতির বিরুদ্ধে মামলা

সৈয়দ মেহেদী আহমেদ রুমী

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের বিএনপির প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমীসহ দুই জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। এই মামলার অপর আসামি হলেন কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়ন তাঁতী দলের নেতা নুর ইসলাম।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার কুষ্টিয়ার কুমারখালীর আমলি আদালতে মামলাটি করা হলে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাসুদুজ্জামান মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করতে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

মামলার বাদী কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আকরাম হোসেন দুলাল বলেন, ‘গত ১৬ ডিসেম্বর সন্ধ্যায় কুষ্টিয়া-৪ আসনে বিএনপি মনোনীত প্রার্থী সৈয়দ মেহেদী আহমেদ রুমীর সঙ্গে যদুবয়রা ইউনিয়ন তাঁতী দলের নেতা নূর ইসলামের ফোনালাপ ফাঁস হয়েছে। সেখানে তাঁতী দল নেতাকে সহিংসতার নির্দেশ দেন তিনি। তাই তাদের দুজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ এর ১ (ক) এবং ৩১ (১) ধারায় অপরাধ সংঘটিত হওয়ায় মামলা দায়ের করেছি।’

এবিষয়ে জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী একটি বিবৃতি প্রদান করেছেন। বিবৃতিতে তিনি বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে রাজনৈতিক হীন উদ্দেশ্যে বিকৃত অডিও প্রচার হচ্ছে। আমার ভাবমূর্তি নষ্ট ও নির্বাচনি প্রচার কাজে বিঘ্ন সৃষ্টি ও নির্বাচন থেকে আমাকে দূরে রাখার জন্য বিকৃত ফোনালাপের ভিডিও তৈরি করা হয়েছে এবং তা প্রচার করা হচ্ছে।

এ ব্যাপারে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, দুজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ এর ১ (ক) এবং ৩১ (১) ধারায় মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করতে আদালত নির্দেশ দেন। এরপর মামলাটি এজাহার হিসেবে নেওয়া হয়েছে। মামলা নং-৯। এবিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।