ঢাকা-চট্টগ্রাম ছাড়া জলবায়ু পরিবর্তন খাতের টাকা কোথাও খরচ হয়নি: বন উপমন্ত্রী

মোংলায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি বলেছেন, ‘জলবায়ু পরিবর্তন খাতের টাকা সারাদেশে খরচ করা হয়নি। শুধু ঢাকা ও চট্টগ্রাম এলাকায় ব্যয় করা হয়েছে। আমি উপকূলীয় এলাকার সংসদ সদস্য হিসেবে উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের জন্য কাজ করবো।’

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের মাঠে আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। উপমন্ত্রী এসময় বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে যে মন্ত্রণালয় দিয়েছেন, আমার এলাকার জন্য সত্যি খুব প্রয়োজন। এ জন্য তার কাছে আমি কৃতজ্ঞ। আমি এর মর্যদা রাখবো।’ উপকূলের মোংলার চিলা এলাকার ভাঙনরোধে বিশেষভাবে কাজ করবেন বলেও আশ্বাস দেন উপমন্ত্রী।  

নতুন মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার (১০ জানুয়ারি) তার নির্বাচনি এলাকা মোংলায় আসলে স্থানীয় আওয়ামী লীগ তাকে সংবর্ধনা দেয়। পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুস সালামের সভাপতিত্বে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের মাঠে আয়োজিত এ সংবর্ধনায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার হাই, আওয়ামী লীগ নেতা ইব্রাহিম হোসেন, শেখ আব্দুর রহমান, প্রেস ক্লাব সভাপতি এইচ এম দুলাল, মো. বেল্লাল হোসেন, যুবলীগ নেতা, ইকবাল হোসেন, কামরুজ্জামান জসিম, শাকিল হোসেন ও শ্রমিক নেতা ওমর ফারুক সেন্টু প্রমুখ।