কবিরহাটে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

ধর্ষণের প্রতিবাদে মানববন্ধননোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রামে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয়রা। কবিরহাট উপজেলার নবগ্রাম নিমতলা সমিতির বাজারে রবিবার (২০ জানুয়ারি) বেলা ১১টার দিকে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ী ও রাজনীতিকসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। শুক্রবার (১৮ জানুয়ারি) মধ্যরাতে ঘরের সিঁধ কেটে তিন সন্তানের জননী ২৯ বছর বয়সী ওই নারীকে ধর্ষণ করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন— ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, সমিতি বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন, ধানসিঁড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এনামুল হক, নবগ্রাম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল হক, নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পলাশ চন্দ্র ভৌমিক প্রমুখ।

সমাবেশে বক্তরা ধর্ষণকারীদের শনাক্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একইসঙ্গে এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে সাধারণ মানুষকে হয়রানি না করারও দাবি জানান তারা। তারা ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিত করতে স্থানীয় সংসদ সদস্য সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপও কামনা করেন।

আরও পড়ুন…

নোয়াখালীতে আবারও সংঘবদ্ধভাবে ধর্ষণের অভিযোগ