বেলা বাড়ছে, নেই ভোটারের দেখা

 

সাতক্ষীরা কালিগঞ্জের দক্ষিণ শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কোন ভোটারের উপস্থিতি নেইতৃতীয় ধাপে রবিবার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে সাতক্ষীরার সাত উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে বেলা বাড়লেও বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি অনেক কম। রিটার্নি কর্মকর্তা ও প্রার্থীরা আশা করছেন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে। কিন্তু প্রায় পাঁচ ঘণ্টা পার হলেও সেটা লক্ষ্য করা যায়নি।

সরেজমিনে দেখা গেছে, সাতক্ষীরার কালিগঞ্জর উপজেলার মহৎপুর কেন্দ্রে ভোটারদের কোনও লাইন নেই। তিন ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ৪৫টি। একই উপজেলার দক্ষিণ শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিন ঘণ্টায় মাত্র ভোট পড়েছে ৫১টি। সাতক্ষীরা সদর উপজেলার মাহমুদপুর সরকারি বিদ্যালয় কেন্দ্রেও ভোটারদের লাইন চোখে পড়েনি। এ কেন্দ্রে চার ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ২০০টি। সাতক্ষীরা সদরের বাঁকাল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট পড়েছে ১৩৫টি। এই কেন্দ্রে মোট ভোট ২২৫৭। তবে এখন পর্যন্ত সহিংসতার কোনও খবর পাওয়া যায়নি।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ছাড়া অন্য কোনও দলের প্রার্থী না থাকায় সাধারণ ভোটারদের মধ্যে আগ্রহ কমে গেছে। সাতক্ষীরার সাতটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলায় মোট ১৫ লাখ ৬০ হাজার ৬৫০ জন ভোটার এবং কেন্দ্র ৫৯৭টি।  এর মধ্যে আইনশৃঙ্খলা বাহিনী ৪২৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে।