বান্দরবানে ট্রাক চালক‌কে সাজা দেওয়ায় চালক‌দের কর্ম‌বির‌তি






রাস্তায় চলছে না কোনও যানবাহনবান্দরবানে এক ট্রাক চালককে ১৫ দি‌নের কারাদণ্ড দেওয়ার প্র‌তিবা‌দে কর্মবির‌তি পালন কর‌ছে বাস ও ট্রাক শ্রমিকরা। সোমবার (২৫ মার্চ) সকাল ১০টা থে‌কে তারা এ কর্ম‌বির‌তি শুরু করে। এর ফ‌লে বান্দরবা‌নের সকল সড়কে ট্রাক, বাসসহ অন্যান্য যান চলাচল বন্ধ হ‌য়ে গে‌ছে।



জানা যায়, র‌বিবার বিকা‌লে বান্দরবান-চট্টগ্রাম সড়‌কের রেইচা এলাকায় এক‌টি গাছ বোঝাই ট্রা‌ক আলীকদম উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গা‌ড়িতে ধাক্কা দেয়। এতে অল্পের জন্য রক্ষা পায় ইউএনও। পরে বান্দরবান সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোবাইল কো‌র্টের মাধ্য‌মে চালক‌কে ১৫ দি‌নের কারাদণ্ড দেন।

তবে কর্মবিরতি পালনকারী চালকদের দাবি, ওই ট্রাক চালককে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে।

এ বিষ‌য়ে আলীকদম উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা না‌জিমুল হায়দার ব‌লেন, ‘আ‌মি হ‌চ্ছি ক্ষ‌তিগ্রস্থ। আ‌রেকটুর জন্য আমার গা‌ড়ি খা‌দে প‌ড়ে যেত। ট্রাকচালক বিষয়‌টি স্বীকারও ক‌রেছে।  যে‌হেতু বান্দরবান সদর আমার উপ‌জেলা নয়, সে‌হেতু বিষয়‌টি আ‌মি সদর ইউএনও‌কে জা‌নি‌য়ে‌ছি। প‌রে বান্দরবান সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা চালক‌কে মোবাইল কো‌র্টের মাধ্য‌মে ১৫দি‌নের সাজা দি‌য়ে‌ছে। এখা‌নে চাল‌কের সঙ্গে কোন অন্যায় করা হয়‌নি। অ‌ল্পের জন্য আ‌মি  বেঁ‌চে এ‌সে‌ছি। তারা য‌দি কর্মবির‌তি পালন ক‌রে ত‌বে তো আমরা দে‌শে আই‌নের প্র‌য়োগ কর‌তে পার‌বো না।’