বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী

‘সুন্দরবনের পাশে শিল্প কারখানা না করে পর্যটন কেন্দ্র গড়ে তুলুন’

বাগেরহাটে বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারবন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, ‘দেশি-বিদেশি ইকো-ট্যুরিস্টদের ক্রমবর্ধমান চাপ সামাল দিতে বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের আলীবান্ধা ও আন্ধারমানিকে নতুন দুটি পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে। সুন্দরবনকে রক্ষা করতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। সুন্দরবন আমাদের সম্পদ। তাই সুন্দরবনের আশপাশে শিল্প-কারখানা না করে ট্যুরিস্টদের আবাসনসহ অত্যাধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তুলুন।’

সোমবার (২৫ মার্চ) সকালে উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের আলীবান্ধা ও আন্ধারমানিকে নতুন দুটি পর্যটন কেন্দ্র এলাকা পরিদর্শন করেন। পরে শরণখোলা উপজেলার খুড়িয়াখালী সাইক্লোন সেল্টারে সুন্দরবনের শরণখোলা রেঞ্জ সহ-ব্যবস্থাপনা কমিটির সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এ কথা বলেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাগেরহাট-৪ আসনের এমপি ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান, শরণখোলা রেঞ্জ সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হোসেন প্রমুখ।