নওগাঁয় কালবৈশাখী ঝড়ে পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

ঝড়ে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের টিনের চাল উড়ে গেছে

নওগাঁর রাণীনগরে কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত হয়েছে পাঁচ শতাধিক ঘরবাড়ি ও একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান। শুক্রবার (১৭ মে) বিকেল থেকে বয়ে যাওয়া ঝড় ও বৃষ্টিতে মাঠের পাকা ধানসহ অন্যান্য ফসলেরও ক্ষতি হয়েছে। এ ঘটনায় রাণীনগর উপজেলার বেশিরভাগ জায়গায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। ঝড়ে ভেঙে পড়া গাছ এখনও রাস্তায় পড়ে আছে।
শনিবার (১৮ মে) দুপুর পর্যন্ত উপজেলার ৩০ শতাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়েছে। রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম সাইদী সবুজ খান বলেন, ঝড়ে উপজেলার বিভিন্ন এলাকার বিদ্যুৎ লাইনে ব্যাপক ক্ষতি হয়েছে। কোথাও বিদ্যুতের খুঁটি হেলে গেছে আবার কোথাও বিদ্যুতের তারের উপর গাছ ভেঙে পড়ায় তার ছিঁড়ে গেছে।



শ্রেণিকক্ষের উপর ভেঙে পড়েছে গাছ

জানা গেছে, উপজেলার কালীগ্রাম ইউনিয়নের মধুপুর উচ্চ বিদ্যালয়ের পাঁচটি কক্ষের টিনের ছাউনি ঝড়ে উড়ে গেছে। মধুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গফুর বলেন, ঝড়ে শ্রেণিকক্ষের উপর গাছ ভেঙে পড়েছে এবং টিন উড়ে গেছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠান ও ঘরবাড়িগুলো পরিদর্শন এবং ক্ষতিগ্রস্তদের একটি তালিকা তৈরি করেছি। তালিকা মন্ত্রণালয়ে পাঠাবো। বরাদ্দ পেলে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে।