মেয়াদোত্তীর্ণ খাবারে বিষক্রিয়ায় শিক্ষকের মৃত্যু, ছেলে-মেয়ে অসুস্থ

টেকনাফকক্সবাজারের টেকনাফে চা ও মেয়াদ উত্তীর্ণ পাউরুটি খেয়ে বিষক্রিয়ায় আব্দুর রহিম (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ব্যক্তির ছেলে ও মেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। মঙ্গলবার (২৩ জুলাই) সকালে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রহিমের মৃত্যু হয়। তিনি টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়ার মোখলেসুর রহমানের ছেলে ও আনছ ইবনে মালেক মাদ্রাসার শিক্ষক। অসুস্থরা হলেন, আব্দুর রহিমের মেয়ে আয়েশা বেগম (৩২) ও ছেলে মোহাম্মদ ইসহাক।
খাবারের মেয়াদ শেষ হওয়ায় বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, ‘খাবারে বিষক্রিয়ায় একই পরিবারের একজনের মৃত্যু ও দু’জন অসুস্থ হয়ে পড়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’
স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, আব্দুর রহিম সোমবার তার বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে চা ও বন (পাউরুটি) খান। কিছুক্ষণ পর তিনিসহ তার দুই সন্তান অসুস্থ হয়ে পড়েন। এ সময় পরিবারের লোকজন তাদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার সকালে সেখানে তার মৃত্যু হয়। অসুস্থ আয়েশা বেগম ও মোহাম্মদ ইসহাক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।