কলেজছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে ছাত্রনেতা কারাগারে

সুদিপ্ত পাললক্ষ্মীপুরে এক কলেজছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ছাত্র ঐক্য পরিষদের নেতা সুদিপ্ত পালকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকালে ধর্ষণ মামলায় তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। এদিন দুপুরে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

জানা গেছে, সুদিপ্ত পাল লক্ষ্মীপুর পৌরসভার বাসিন্দা সুদর্শন পালের ছেলে। তিনি সদর উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ছাত্র ঐক্য পরিষদের সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক।

থানা পুলিশ জানায়, ওই ছাত্রী ও তার পরিবার শহরের একটি ভাড়া বাড়িতে ২০১৬ সাল থেকে বসবাস করছেন। সুদিপ্ত ও ওই ছাত্রীর মধ্যে তখন থেকে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৭ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে শহরের মদিন উল্যাহ হাউজিংয়ের একটি বাসায় বন্ধুর জন্মদিনে ওই ছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণ করে সুদিপ্ত। এসময় ধর্ষণের ভিডিও ধারণ করা হয়। এরপর ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করার অভিযোগ রয়েছে। মামলার এজাহারে বলা হয়, সর্বশেষ গত ৫ জুলাই জোবেদা নামে এক নারীর বাসায় ডেকে নিয়ে কলেজছাত্রীকে সদিপ্ত ধর্ষণ করে।
বিষয়টি পরিবারের সদস্যদের জানান ওই ছাত্রী। পরে পারিবারিকভাবে কুমিল্লার একটি ছেলের সঙ্গে তার বিয়ে ঠিক করা হয়। বিষয়টি জানতে পেরে অভিযুক্ত সুদিপ্ত মুঠোফোনে ওই ছেলেকে হুমকি দেন। একইসঙ্গে মেয়েটিকে ধর্ষণের ভিডিও তার হবু বরের কাছে পাঠিয়ে দেন তিনি। ফলে বিয়ে ভেঙে দেয় ছেলের পরিবার। এরপর বৃহস্পতিবার (২৫ জুলাই) ওই ছাত্রীর বাবা বাদী হয়ে লক্ষ্মীপুর মডেল থানায় সুদিপ্ত পালের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন।

লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, ‘সুদিপ্ত পালকে ধর্ষণ মামলায় গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’