নুসরাত হত্যা মামলা: বাদী ও তদন্ত কর্মকর্তাকে সাক্ষ্য দিতে ফের তলব

নুসরাত হত্যা মামলানুসরাত হত্যার মামলার  তদন্ত কর্মকর্তাকে ফের সাক্ষ্য দেওয়ার জন্য আদালতে তলব করা হয়েছে। রবিবার (৮ সেপ্টেম্বর) বিকালে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে আসামিপক্ষের আইনজীবীদের  আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন।

আদালতের পিপি হাফেজ আহাম্মদ বলেন, আসামিপক্ষের আইনজীবীরা নুসরাত হত্যার মামলার বাদী ও তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান ও পিবিআইর তদন্ত কর্মকর্তা শাহ আলমের ফের সাক্ষ্য গ্রহণের আবেদন করেছেন। আদালত শুনানি শেষে আবেদন মঞ্জুর করে সোমবার (৯ সেপ্টেম্বর) তাদের সাক্ষ্য দেওয়ার দিন ধার্য করেন। 

তিনি বলেন, আসামিপক্ষের আইনজীবীরা শুনানিতে অংশ নিয়ে আদালতকে জানায়  পিবিআই প্রধান আসামিদের স্বীকারোক্তির আগেই সংবাদ সম্মেলন করে অভিযুক্তরা স্বীকারোক্তি দিয়েছেন বলে দাবি করেন। পিবিআই প্রধানের বক্তব্য ন্যায়বিচারের পরিপন্থী ও এতে তার নিরপেক্ষতা ভঙ্গ হয়েছে।

এই প্রসঙ্গে  বাদীপক্ষের আইনজীবী এড শাহ জাহান সাজু বলেন, পিবিআই প্রধানকে তলব করে সময় ক্ষেপণ করার চেষ্টা করা হচ্ছে। আদালত এই নিয়ে দু’পক্ষের শুনানি শেষে আদালত তলব আবেদনটি নামঞ্জুর করেন।

২৯ মে আদালতে পিবিআই ১৬ জনকে অভিযুক্ত করে ৮০৮ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করে। চার্জশিটভুক্ত ১৬ আসামির মধ্যে ১২ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ৩০ মে মামলাটি ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।