পাবনায় ঘুষের টাকাসহ দুদকের হাতে দু’জন আটক, মুচলেকায় ছাড়

পাবনায় দুদকের হাতে ভূমি অফিসের দুই কর্মকর্তা ঘুষের টাকাসহ হাতেনাতে আটক। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান তারা

পাবনার বেড়ায় ঘুষের টাকাসহ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো.আব্দুস সালাম ও অফিস সহকারী কামরুল ইসলামকে আটক করেছে দুদকের একটি দল। পরে টাকাগুলো জব্দ করে ওই দুইজনের কাছে অঙ্গীকারনামা (মুচলেকা) রেখে ছেড়ে দেওয়া হয়।

দুদক জানায়, সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার সময় দুদক পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আতিকুর রহমানের নেতৃত্বে একটি দল বেড়া পৌর ভূমি অফিসে অভিযান চালায়। এসময় তারা ওই অফিস তল্লাশি করে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. আব্দুস সালাম ও অফিস সহকারী কামরুল ইসলামের কাছ থেকে এক লাখ ৬৮ হাজার ২৭৬ টাকা জব্দ করেন। এরপর তাদের কাছে টাকার উৎস সম্পর্কে জানতে চাইলে তারা ৬০ হাজার ২৭৬ টাকা ভূমি উন্নয়ন বাবদ আদায় করা করের হিসাব দিতে পারলেও বাকি এক লাখ আট হাজার টাকার ব্যাখ্যা দিতে পারেনি তারা।

জব্দকৃত টাকার মধ্যে ৬৯ হাজার টাকা মো. আব্দুস সালামের কাছ থেকে ও ৪৯ হাজার টাকা কামরুল ইসলামের কাছ থেকে পাওয়া যায়। অভিযান চলে বিকাল ৫টা পর্যন্ত।

অভিযান শেষে রাতে দুদক কর্মকর্তা মো. আতিকুর রহমান জানান, মামলার সুপারিশ করে প্রধান কার্যালয়ে প্রতিবেদন দাখিল করা হবে। কেন্দ্রীয় নির্দেশনা পেলে নিয়মিত মামলা হবে।