বরিশালে ‍ঐতিহ্যবাহী স্থান পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

বরিশালে অক্সফোর্ড মিশন গির্জায় ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস চার্চের সেবায়েত লুসি হল্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেনবাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ বরিশাল সফর করছেন। সফরের দ্বিতীয় দিনে আজ শনিবার (১২ অক্টেবর) তিনি অক্সফোর্ড মিশন গির্জা ও কবি জীবনানন্দ দাশ স্মৃতি পাঠাগার ঘুরে দেখেন।

সকাল সোয়া ১০টার দিকে নগরীর অক্সফোর্ড মিশন পরিদর্শনকালে গির্জার ফাদার এবং সিস্টারদের সঙ্গে মতবিনিময় করেন। পরে কবি জীবননান্দ দাশ স্মৃতি মিলনায়তন ও পাঠাগার পরিদর্শন করেন। সেখানে বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম তাকে স্বাগত জানান। হাইকমিশনার এসময় পাঠাগার ঘুরে ঘরে দেখেন। তবে সাংবাদিকদের সঙ্গে কোনও কথা বলেননি তিনি।কবি জীবনানন্দ দাশ স্মৃতি পাঠাগার পরিদর্শনকালে ভারতীয় হাইকমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম

তিনদিনের সফরে শুক্রবার (১১ অক্টোবর) বিকালে বরিশাল আসেন ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস। আজ বিকালে বরিশাল সিটি করপোরেশনে মেয়রের সঙ্গে মতবিনিময় এবং সন্ধ্যায় অশ্বিনী কুমার হলে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

আগামীকাল রবিবার (১৩ অক্টোবর) সকাল ৯টায় ঝালকা‌ঠির ভাসমান পেয়ারা বাজার ও দুপুর ১টায় পটুয়াখালীর পায়রা বন্দর প‌রিদর্শন করার কথা রয়েছে তার। ওই দিনই সন্ধ্যা ৭টায় ব‌রিশাল সি‌টি ‌মেয়‌রের বাসভব‌নে তার সঙ্গে সাক্ষাৎ শে‌ষে লঞ্চে করে ঢাকায় ফি‌রে যাবেন তিনি।

তার স্বামী প্রশান্ত কুসার দাস এবং খুলনায় নিযুক্ত সহকারী হাই ক‌মিশনার রা‌জেশ কুমার রায়না তার সফরসঙ্গী হিসেবে র‌য়ে‌ছেন।