নওগাঁয় সাত দিনব্যাপী বইমেলার উদ্বোধন

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরানওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয়েছে সাত দিনব্যাপী বইমেলা। শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এই বইমেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ।

এবারের মেলায় জাতীয় ও স্থানীয় পর্যায়ের ১৮টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এছাড়াও স্থানীয় বেশ কিছু বই বিক্রেতা প্রতিষ্ঠানও মেলায় স্টল নিয়ে অংশগ্রহণ করছে। মেলায় ৪১টি বইয়ের স্টল থাকবে। বইয়ের স্টল ছাড়াও হস্ত ও কুটির শিল্পের পণ্যের স্টল থাকছে এই মেলায়।

উদ্বোধনী পর্বের আলোচনা সভা শেষে মেলা প্রাঙ্গণে অস্থায়ী মঞ্চে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে শতকণ্ঠে জাগরণের গান পরিবেশিত হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে নওগাঁ বাউল ব্যান্ডের শিল্পীসহ স্থানীয় শিল্পীরা গান ও নাচ পরিবেশন করে।

রবিবার শিশু-কিশোরদের অংশগ্রহণে সাধারণ জ্ঞান, গদ্যপাঠ, সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন, আবৃত্তি ও ভাষার গান প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

মেলা প্রাঙ্গণের অস্থায়ী মঞ্চে নওগাঁর স্থানীয় সঙ্গীত একাডেমি ও নৃত্য একাডেমির শিল্পীদের অংশগ্রহণে প্রতিদিন অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।