শেরপুর থেকে ফেরার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৯ তাবলিগ সদস্য

নোয়াখালী

নোয়াখালীর চাটখিলের ১৯ জন তাবলীগ সদস্য শেরপুর থেকে ফিরে আসার পর সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করার জন্য তাদের নমুনা সংগ্রহ করে বিআইটিআইডি-চট্টগ্রামে পাঠানো হয়েছে।

বুধবার (২২ এপ্রিল) চাটখিল উপজেলার মেডিক্যাল অফিসার ডা. তামজীদ হোসেন বলেন, '১২ মার্চ উপজেলার পাঁচগাঁও ইউনিয়ন এবং পৌরসভার দৌলতপুর ও ভীমপুরের ১৯ সদস্য তাবলিগ জামাতে যাওয়ার জন্য প্রথমে জেলা শহর মাইজদী যায়। ১৩ মার্চ তারা শেরপুরের উদ্দেশে রওনা দেন। তারা আজ ভোরে ফিরে আসেন। সকালে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বিষয়টি জানান এবং তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন।

তিনি আরও জানান, এদের মধ্যে ৮৫ বছর বয়স্ক এক ব্যক্তির কাশি ও শ্বাসকষ্ট আগে থেকেই ছিল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোস্তাক আহমেদ বলেন, 'সকাল ৯ টায় তাদের নমুনা সংগ্রহ করে, বিআইটিআইডি-চট্টগ্রামে পাঠানো হয়।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান, ভোর সাড়ে পাঁচটায় পাঁচগাঁও ইউনিয়নের কাচারি বাজার চেকপোস্টে একটি ট্রাক চেক করে দেখা যায় ভেতরে ১৯ ব্যক্তি রয়েছেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা চাটখিল থেকে শেরপুর জেলায় তাবলিগ জামাতে যাওয়ার কথা স্বীকার করেন। সকালে তাদের নমুনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান মো. দিদারুল আলম জানান, নমুনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত চাটখিল পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে ভবনে পুলিশ পাহারায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে তাদের।