সাত ডাকাত আটক করে পুলিশে দিলো গ্রামবাসী

ডাকাত গ্রেফতারবরিশালের বানারীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া বাজার সংলগ্ন এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে সাত ডাকাত সদস্যকে আটক করে পুলিশে দিয়েছে গ্রামবাসী। এসময় মোবাইল টাওয়ারের বিভিন্ন যন্ত্রাংশ, চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম ও দুটি ট্রলার উদ্ধার করা হয়।

বুধবার (২৯ জুলাই) দুপুরে আটকদের বিরুদ্ধে দায়েরকৃত ডাকাতির প্রস্তুতির মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আটকদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি ও চুরির মামলা রয়েছে বলে জানিয়েছেন বানারীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) জাফর আহম্মেদ।

আটকরা হলেন পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার বালীহারি গ্রামের হিরু, বলদিয়া কাটাখালি গ্রামের ইয়াসিন হাওলাদার, উলিবুনিয়া গ্রামের ইয়াছিন বাহাদুর, নাজিরপুর উপজেলার বাইনারী গ্রামের সহিদুল ইসলাম, পশ্চিম বাইনারী গ্রামের লিটন শেখ, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার পাটগাতী গ্রামের শাহিন শেখ ও তাওহীদুল ইসলাম।

বিশারকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত জানান, মঙ্গলবার রাত ১২টার দিকে আটক ব্যক্তিরা দুটি ট্রলারযোগে মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় ও বাজার সংলগ্ন এলাকার ডাকাতির প্রস্তুতি নেয়। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে মোবাইলে জানালে ইউপি সদস্য ও গ্রাম পুলিশসহ লোকজন নিয়ে ঘটনাস্থলে গিয়ে দুটি ট্রলারসহ সাত ডাকাতকে আটক করে। তবে এসময় নাজিরপুর উপজেলার পশ্চিম বাইনারী গ্রামের কবির গাজী নামের এক ডাকাত পালিয়ে যেতে সক্ষম হয়। পরে খবর পেয়ে পরিদর্শক (তদন্ত) জাফর আহম্মেদ পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করে থানায় নিয়ে যান।

পরিদর্শক (তদন্ত) জাফর আহম্মেদ জানান, বুধবার আটককৃতদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতির মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তাদের বিরুদ্ধে বরিশাল ও গোপালগঞ্জ জেলার বিভিন্ন থানায় ডাকাতি-চুরি মামলা রয়েছে। আটক ব্যক্তিরাও স্বীকার করেছে, তারা মোবাইল টাওয়ারে চুরির জন্য সেখানে এসেছিলো।