অ্যাম্বুলেন্স থেকে তেল চুরি, চালক বরখাস্ত

116830813_237266823991873_8713095097076345243_n

দুর্নীতি নিয়ে হুঁশিয়ারি করার একদিনের মাথায় তেল চুরির অপরাধে এক অ্যাম্বুলেন্স চালককে বরখাস্ত করেছেন সদ্য নিয়োগ পাওয়া চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন। চসিক পরিচালিত একটি অ্যাম্বুলেন্স থেকে তেল চুরির বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর শুক্রবার (৭ আগস্ট) ওই চালককে বরখাস্ত করা হয়।

বরখাস্ত হওয়া চালকের নাম কাজল চন্দ্র সেন। বরখাস্ত করার পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রশাসক খোরশেদ আলম সুজন।

এর আগে বৃহস্পতিবার দায়িত্ব নেওয়ার পরপরই কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতির বিষয়ে হুঁশিয়ারি করেন তিনি। খোরশেদ আলম সুজন বলেন, জনগণের দুর্ভোগ সৃষ্টিকারী ও দুর্নীতিবাজদের ছাড় দেওয়া হবে না।

চালককে বরখাস্ত করার বিষয়ে জানতে চাইলে খোরশেদ আলম সুজন বাংলা ট্রিবিউনকে বলেন, 'স্থানীয় এক যুবকের ক্যামেরায় অ্যাম্বুলেন্স থেকে তেল চুরির দৃশ্য ধরা পড়ে। পরে ওই যুবক সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দিলে বিষয়টি আমাদের নজরে আসে। এরপর বিষয়টি তদন্তের জন্য তত্ত্বাবধয়াক প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাককে নির্দেশ দেই। তদন্তে তেল চুরির সত্যতা পাওয়ায় ওই চালককে বরখাস্তের নির্দেশ দিয়েছি। তার বিরুদ্ধে অফিসিয়ালি যত ব্যবস্থা আছে, সব নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাকে বলেছি। পাশাপাশি সে যে পরিমাণ তেল চুরি করেছে তার দশগুণ যেন জরিমানা দেয় তা বলা হয়েছে।'