বিয়ে করতে বলায় প্রেমিকার গলায় ছুরি চালায় ইয়াছিন

গ্রেফতার ইয়াছিন আরাফাত (২৬) ও মো. রাসেল (২৪)নোয়াখালীতে গলা কেটে হত্যা করা হতভাগ্য তরুণীর পরিচয় মিলেছে। তার নাম শাহানা (২৫)। এ ঘটনায় হত্যাকারী সন্দেহে বেগমগঞ্জ উপজেলার কেন্দুরবাগ এলাকা থেকে ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে বৃহস্পতিবার (১ অক্টোবর) দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তাদের নাম ইয়াছিন আরাফাত (২৬) ও মো. রাসেল (২৪)।

জেলার সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের চরকরমুল্যা গ্রামের একটি ডোবা থেকে বুধবার বস্তাবন্দি অবস্থায় ওই তরুণীর গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। 

নিহত শাহানা (২৫) চাঁদপুর জেলার পুরান বাজার গ্রামের শাহ আলম এর মেয়ে। এ ঘটনায় বুধবার বাংলা ট্রিবিউনে ‘নিহত বস্তাবন্দি তরুণীর পরিচয় জানে না কেউ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

গ্রেফতারকৃতরা হলো, বেগমগঞ্জ উপজেলার কেন্দুরবাগ গ্রামের বাগারি বাড়ির মৃত জামাল উদ্দিনের ছেলে ইয়াছিন আরাফাত (২৬) ও একই এলাকার চৌকিদার বাড়ির মো. আব্দুল মালেকের ছেলে মো. রাসেল (২৪)।

এ ঘটনায় পুলিশ অভিযুক্ত দুই আসামিকে বিচারিক আদালতে হাজির করলে গ্রেফতারকৃত আসামিরা নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে খুনের দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। পরে আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর উদ্দিন বলেন, নিহত শাহানার সঙ্গে মুঠোফোনে ইয়াছিন আরাফাতের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ সম্পর্কের সূত্র ধরে কয়েকবার শাহানা প্রেমিক ইয়াছিন আরাফাতের উদ্দেশ্যে চাঁদপুর থেকে নোয়াখালীতে আসে। সর্বশেষ গত ২৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) সে নোয়াখালী আসে। একপর্যায়ে শাহানা তাকে বিয়ে করতে ইয়াছিন আরাফাতকে চাপ দেয়। বিয়ে করার কথা নিয়ে দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে ইয়াছিন আরাফাত ও তার সহযোগী মো. রাসেল কৌশলে শাহানাকে নোয়ান্নই ইউনিয়নের খন্দকার স’মিলের পেছনের একটি তিনতলা পরিত্যক্ত ভবনে নিয়ে হাত-পা বেঁধে গলা কেটে হত্যা করে বস্তায় ঢুকিয়ে লাশ নোয়ান্নই ইউনিয়নের চরকরমুল্যা গ্রামের একটি ডোবার মধ্যে ফেলে আসে।

তিনি আরও জানান, পুলিশ মরদেহ উদ্ধার শেষে ঘটনা ঘটার ২৪ ঘণ্টার মধ্যে সম্পূর্ণ ক্লুলেস এ হত্যাকাণ্ডের রহস্য মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে উদ্ধার করে। এরপর হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ডসহ দুই আসামিকে গ্রেফতার করে।

উল্লেখ্য, এর আগে গতকাল বুধবার দুপুর ১টায় পুলিশ সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চরকরমুল্যা গ্রামের একটি ডোবা থেকে বস্তাবন্দি অবস্থায় ওই তরুণীর গলাকাটা মরদেহ উদ্ধার করে।