ট্রলার থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

Barguna Pathorghata Pic

বরগুনার বিষখালী ও বলেশ্বর নদীর মোহনার লালদিয়ার চর এলাকায় অভিযান চালিয়ে একটি ইঞ্জিনচালিত ট্রলার থেকে ২১টি অস্ত্র ও ১০টি ছুরি উদ্ধার করেছে পাথরঘাটা কোস্টগার্ড। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মঙ্গলবার (১৩ অক্টোবর) ভোরে ৩টার দিকে পাথরঘাটা উপজেলার লালদিয়ার চর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব অস্ত্র জব্দ করা হয়। সকালে আনুষ্ঠানিকভাবে প্রেস কনফারেন্সের মাধ্যমে সংবাদকর্মীদের এই তথ্য জানানো হয়।

পাথরঘাটা কোস্টগার্ড সূত্রে জানা গেছে, মধ্য রাতে বিষখালী ও বলেশ্বর নদীর মোহনার লালদিয়ার চর এলাকায় একটি ট্রলারে অভিযান চালানো হয়। ট্রলারটিকে লক্ষ্য করে কোস্টগার্ডের অভিযাানিক দল এগিয়ে গেলে ট্রলারটি রেখে অস্ত্রকারবারিরা বনের গভীর লুকিয়ে পড়ে। এসময় ট্রলারের মধ্যে তল্লাশি চালিয়ে সাতটি দেশীয় পিস্তল, ১৪টি একনলা বন্দুক (পাইপগান) ও ১০টি ছুরি জব্দ করা হয়। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটান্যান্ট মেহেদী হাসান বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র ডাকাতির উদ্দেশ্যে অস্ত্র, গোলাবারুদ ও রসদ সংগ্রহ করে ডাকাতির পরিকল্পনা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডাকাত দলের সংঘবদ্ধ হওয়ার উপস্থিতি টের পাই। অভিযানের ব্যাপারটি বুঝতে পেরে ডাকাত দল পালিয়ে যায়। তবে ডাকাতির কাজে ব্যবহারের জন্য যে ট্রলারে সংঘবদ্ধ হয়ে অস্ত্র গোলাবারুদ সংগ্রহ করেছিল, সেই ট্রলারসহ ২১টি আগ্নেয়াস্ত্র ১০ ছুরি উদ্ধার করা সম্ভব হয়েছে।