মোহাম্মদ নাসিমের উত্তরসূরি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

সিরাজগঞ্জ






প্রয়াত মোহাম্মদ নাসিমের আসনে তারই উত্তরসূরি নির্বাচনে আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভোট চলছে। সিরাজগঞ্জ-১ আসন (কাজিপুর ও সদরের একাংশ) হিসেবে চিহ্নিত এই সংসদীয় এলাকায় সকাল আটটায় শুরু হয়েছে ভোটগ্রহণ, একনাগাড়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। শতভাগ ইভিএম পদ্ধতির এই ভোটে ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে আসাই এখন প্রার্থীদের জন্য বড় চ্যালেঞ্জ।


এদিকে নির্বাচন সুষ্ঠু ও সফল করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার মো. ফরিদুল ইসলাম। তিনি জানান, এ আসনের মোট ১৬৯টি স্থায়ী ও ২টি অস্থায়ী কেন্দ্রের ৮শ ৫০টি স্থায়ী ও ১০৬টি অস্থায়ী কক্ষে শতভাগ ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে।



আসনটিতে নারী ভোটার ১ লাখ ৮৪ হাজার ১৪৯ এবং পুরুষ ভোটার ১ লাখ ৮০ হাজার ৬শ ১৫ জন। রিটার্নিং অফিসার এবং আওয়ামী লীগ ও বিএনপি দুই প্রার্থীও মনে করছেন ইভিএম পদ্ধতিতে রেকর্ড সংখ্যক ভোটার ভোট প্রয়োগ করবেন। ভোটের শুরুতে বেশ কিছু কেন্দ্রে ভোটারদের সারিবদ্ধভাবে দাঁড়াতে দেখা গেছে।  
গত ১৩ জুন আওয়াামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে আসনটি শূন্য হয়। মোহাম্মদ নাসিমের পুত্র প্রকৌশলী তানভীর শাকিল জয় এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে এবং বিএনপি প্রার্থী সেলিম রেজা ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন উপলক্ষে সংসদীয় এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।