নকল সোনার বার দেখিয়ে প্রতারণা, আটক ৭

 

নকল সোনার বার ও চামচনকল সোনার বারসহ সাত প্রতারককে আটক করেছে মময়মনসিংহের র‌্যাব-১৪ এর একটি দল। বুধবার (১৮ নভেম্বর) র‌্যাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়। র‌্যাবের মিডিয়া অফিসার সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ জানান, মঙ্গলবার দিবাগত রাতে ময়মনসিংহের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নকল সোনার বার দেখিয়ে সুকৌশলে নিরীহ মানুষের সঙ্গ প্রতারণার অভিযোগে সাত জনকে আটক করা হয়েছে।

আটকরা হলো ঈশ্বরগঞ্জের মিলন মিয়ার ছেলে মো. রুবেল মিয়া (৩০), হাশিম উদ্দিনের ছেলে মো. শিপন (২৮), ফুলবাড়িয়ার শামসুল আলমের ছেলে আমিনুল ইসলাম (২৫), মোতালেবের ছেলে আব্দুর রশীদ (৩৫) , ময়মনসিংহ সদরের চরলক্ষীপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মো. মোশাররফ হোসেন (৩২), একই এলাকার হামিদ উদ্দিনের ছেলে সাইফুল (৩৫), রিয়াজ উদ্দিনের ছেলে মো. রাব্বিল হাসান (২৫)।

আটকদের কাছ থেকে ১০ টি নকল সোনার বার, দুটি নকল সোনার চামচসহ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‌্যাবের মিডিয়া অফিসার আরও জানান, ‍প্রতারক চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় সুকৌশলে নকল সোনার বার দেখিয়ে সাধারন মানুষের সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমাণ টাকা ও অলঙ্কার হাতিয়ে নেওয়ার পর গত ১২ নভেম্বর এক অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান চালানো হয়।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা প্রাথমিকভাবে প্রতারণার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে থানায় মামলাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।