ক্রীড়া প্রতিমন্ত্রীর নামে ফেসবুকে অপপ্রচারের অভিযোগে যুবক গ্রেফতার

 

ইব্রাহিম খলিল আশিকযুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও তার চাচা গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির নামে ফেসবুকে মিথ্যা তথ্য প্রচার করে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার অভিযোগে ইব্রাহিম খলিল ওরফে আশিক (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

আশিক গাজীপুর সিটি করপোরেশনের পোড়াবাড়ি বাজার এলাকার আফতাব উদ্দিনের ছেলে।

এ ঘটনায় প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী কাউছার সরকার বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে গাছা থানায় মামলা দায়ের করেন। বুধবার (২ ডিসেম্বর) দুপুরে পোড়াবাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ইব্রাহিম খলিল তার ফেসবুক আইডি থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও তার চাচা গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য ছড়িয়ে দেন। এতে গাছা এলাকাসহ বিভিন্ন এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে শত্রুতা, ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি হয়েছে। এছাড়া এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতিও নষ্ট হয়েছে। এতে যেকোনও সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার উপক্রম হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, মন্ত্রীর ব্যক্তিগত সহকারীর দায়ের করা মামলার প্রেক্ষিতে অভিযুক্ত যুবক ইব্রাহিম খলিলকে পোড়াবাড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। সে তার অপরাধ স্বীকার করেছে। বিকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।