স্বামীকে খুনের দা‌য়ে স্ত্রীর আমৃত্যু সশ্রম কারাদণ্ড

আদালত

স্বামীকে হত্যার ঘটনায় অভিযুক্ত স্ত্রীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে নারায়ণগ‌ঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন এ রায় দেন।

যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত নারীর নাম রোজিনা বেগম। তিনি ফতুল্লার চিতাশালের নুরবার্গ এলাকার নিহত সিরাজুল ইসলামের স্ত্রী।

খুনের শিকার সিরাজুল ইসলামের ভাই সফিজুল ইসলাম অভিযোগে উল্লেখ করেন, ফতুল্লার চিতাশালের বাড়িতে থেকে দুই ভাই একসঙ্গে জুরাইন রেলগেট বাজারে কাঁচামালের ব্যবসা করতেন। ঘটনার দিন ২০০৩ সালের ২৩ অক্টোবর রাত সাড়ে ৮টায় চলে আসেন সিরাজ আর শফিক আসেন রাত সাড়ে ১০টায়। ২৪ অক্টোবর রাত ৩টায় রোজিনা ও ছোট ভাই শফিকুল বলেন, ঘরে সিরাজকে পাওয়া যাচ্ছে না। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর দেখতে পাই, সিরাজ গলাকাটা অবস্থায় পড়ে আছেন। এরপর তার স্ত্রীর কথাবার্তায় সন্দেহ হলে অভিযোগে জানাই।

পরে ২০০৪ সালেও একই জবানবন্দি দিয়েছেন সফিজুল।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) জাসমিন আহমেদ জানান, ‘সাক্ষীদের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামি রোজিনা বেগমকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।’