সাংবাদিককে মারধরের মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে




ছাত্রলীগ নেতা সাদ আহমেদসাংবাদিকদের মারধরের ঘটনায় করা মামলায় কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহমেদকে (৩১) গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) আলমডাঙ্গা উপজেলা শহরের বাবুপাড়ার বাসিন্দা স্থানীয় পাইলট হাইস্কুলের শিক্ষক আবু তালেব রওশনের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ছাত্রলীগ নেতা সাদ আহমেদ কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের দাবিড়াভিটা গ্রামের মওলা মণ্ডলের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চলতি মাসের গত ৫ডিসেম্বর রাতে দীপ্ত টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি দেবেশ চন্দ্র সরকারসহ কয়েকজন সাংবাদিক শহরের মজমপুর এলাকায় এসবি পরিবহন কার্যালয়ের ভাঙচুরের সংবাদ সংগ্রহ করতে যান। এ সময় ছাত্রলীগ নেতা সাদ আহমেদ দীপ্ত টেলিভিশনের ক্যামেরাম্যানকে ভাঙচুরের দৃশ্য ধারণ করতে বাধা দেন। এসময় দেবেশ ও ক্যামেরাম্যান হারুন উর রশীদকে মারধর এবং ক্যামেরা ভাঙচুর করা হয়।

পরে ৬ ডিসেম্বর রাতে দেবেশ চন্দ্র সরকার বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা করেন। মামলায় সদ্য বিলুপ্ত কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ আহমেদকে প্রধান আসামি করা হয়।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, সাদকে গ্রেফতারের পর দুপুরে আদালতে নেওয়া হয়। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয় বলে জানান তিনি।