টিসিবির আটা ভিন্ন মোড়কে বিক্রি, ৬০ হাজার টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির খোলা বাজারের আটা মোড়কে ভরে ‘বসুন্ধরা আটা’ হিসেবে বিক্রির দায়ে শহরের আনন্দ বাজারের তানিম এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শহরের আনন্দ বাজারের টিসিবির ডিলার তানিম এন্টারপ্রাইজ থেকে বেশ কিছুদিন ধরে বসুন্ধরার মোড়কে টিসিবির আটাকে বসুন্ধরার আটা হিসেবে খুচরা বিক্রি করা হতো। পাশাপাশি শহরের বেশ কিছু দোকানেও বস্তা সরবরাহ করা হতো। বুধবার বসুন্ধরার সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টি জানতে পেরে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় ওই প্রতিষ্ঠানে গিয়ে আটা কেনেন। এরপরই বেরিয়ে আসে আসল কাহিনী। 

বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের আঞ্চলিক বিপণন ব্যবস্থাপক মো. মুকিতুল ইসলাম তুর্য জানান, বিষয়টি জানার পরপরই প্রশাসনিকভাবে জরিমানা করার পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান বলেন, ‘ওই ব্যবসায়ী খোলা আটা বসুন্ধরার বস্তায় ভরে বিক্রি করার কথা স্বীকার করেছেন। তাকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি তিনি এমন কাজ আর  করবেন না বলে মুচলেকা দিয়েছেন। তবে আটাগুলো টিসিবির কিনা সেটা নিশ্চিত হওয়া যায়নি।’

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসানসহ সদর থানা পুলিশ উপস্থিত ছিলেন।