২০ জেলায় ইনডোর ও ১৮৬ উপজেলায় মিনি স্টেডিয়াম হবে

মুন্সীগঞ্জে জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে নির্মিত জেলা ইনডোর স্টেডিয়ামের উদ্ধোধন করা হয়েছে। বুধবার বিকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত স্টেডিয়ামের উদ্ধোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এসময় তিনি জানান, ২০ জেলায় ইনডোর স্টেডিয়াম এবং ১৮৬টি উপজেলায় মিনি স্টেডিয়াম করার পরিকল্পনা রয়েছে সরকারের।

প্রতিমন্ত্রী বলেন, ‘জাতির পিতা খেলাধুলা ভালোবাসতেন। তার পরিবারের সবাই খেলাধুলায় নেতৃত্ব দিয়েছেন। মুন্সীগঞ্জে ইনডোর স্টেডিয়ামের উদ্ধোধন হলো। আগামীতে ২০টি জেলায় ইনডোর স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘আগে উপজেলা পর্যায়ে কোনও মিনি স্টেডিয়াম ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ১২৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করেছে। আমরা আরেকটি উদ্যোগ নিয়েছি। ১৮৬টি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের একটি প্রস্তাব একনেকে উত্থাপনের অপেক্ষায় রয়েছে। ১৬শ’ কোটি টাকা ব্যয়ে এসব মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।’মুন্সীগঞ্জে ইনডোর স্টেডিয়াম উদ্বোধন

জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক পৌর মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লবের তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আক্তার হোসেন, মুন্সীগঞ্জ পুলিশ সুপার  মো. আব্দুল মোমেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম প্রমুখ।

মুন্সীগঞ্জ ইনডোর স্টেডিয়ামটিতে ব্যাডমিন্টন, টেবিল টেনিসসহ বিভিন্ন ধরনের ইনডোর খেলার ব্যবস্থা রয়েছে। এছাড়া স্টেডিয়ামটিতে শরীরচর্চার জন্য জিম (ব্যায়ামাগার) রয়েছে। চারশ’ দর্শনার্থী একসঙ্গে খেলা উপভোগ করতে পারবেন এখানে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০১৮ সালের মার্চে স্টেডিয়ামটির নির্মাণ শুরু হয়ে নির্মাণ শেষ হয় ২০২০সালে।  পাশ্ববর্তী সুইমিংপুল সংস্কারসহ স্টেডিয়ামটি নির্মাণে ব্যয় হয়েছে ১১ কোটি ৮৬ লাখ টাকা।

ইনডোর স্টেডিয়াম ছাড়াও মুন্সীগঞ্জে এদিন মুজিববর্ষ ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২১ এর উদ্বোধন ও জেলা স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজের উদ্বোধন ও পরিদর্শন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।