হত্যা মামলায় ১০ আসামির যাবজ্জীবন

পটুয়াখালীতে একটি হত্যা মামলায় দশ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (৩১ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. এনামুল করিম এ রায় দেন। এ সময় আসামিরা এজলাসে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলো– ইদ্রিস মীর, শাহ আলম মীর ও তার ছেলে বেল্লাল মীর, সিদ্দিক মীর, জালাল মীর, নুরুল ইসলাম মীর, অজেদ মীর, আতাহার মীর, হাবিব মীর, বাবুল মীর। রায়ের পর আদালত চত্বরে দণ্ডপ্রাপ্তদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। এদিকে ঘটনার দশ বছর পরে ন্যায়বিচার পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন বাদী তার আইনজীবী।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী কমল দত্ত বলেন, ‘২০০৯ সালের ১০ মে পটুয়াখালীর গলাচিপা উপজেলার মুরাদনগরে জমিসংক্রান্ত বিরোধে খুন হন আবদুর রব সিকদার। ঘটনার চার দিনের মাথায় গলাচিপা থানায় একটি খুনের মামলা দায়ের করেন স্ত্রী মোসা. সালেহা বেগম। মামলায় প্রতিবেশী পিতা-পুত্রসহ একই বাড়ি ও পরিবারের দশ জনকে আসামি করা হয়। মামলায় একমাত্র সাক্ষী করা হয় ঘটনার আগে ভিকটিমের সঙ্গে থাকা তার ভাই আবদুর রাজ্জাক সিকদারকে। গলাচিপার থানার তৎকালীন এসআই আব্দুর রহিম খান এজাহার নামীয় ব্যক্তিদের বিরুদ্ধে ২০১১ সালের ১৭ মে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত এ পর্যন্ত ১৬ জনের সাক্ষ্য নিয়ে এ রায় দেন।’