বুড়িমারীতে জুয়েল হত্যা: আরও এক আসামি গ্রেফতার

লালমনিরহাটে আবু ইউনুস মো. শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে হত্যার পর নৃশংসভাবে লাশ পুড়িয়ে ছাই করার মামলায় আরও একজনকে গ্রেফতার করেছে পাটগ্রাম থানা ও ডিবি পুলিশ। জুয়েলকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন শরিফ অবমাননার গুজব ছড়িয়ে হত্যা করা হয়। রবিবার (১৮ এপ্রিল) সকাল ৮টার দিকে বুড়িমারী বাজার থেকে আসামিকে গ্রেফতার করা হয়। পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মোহন্ত গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতার ব্যক্তির নাম গোলাম মর্তুজা অনীক (২৯)। সে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ইসলামপুর এলাকার রফিকুল ইসলাম দুলাল ও বিলকিস বেগমের ছেলে।

পাটগ্রাম থানার ওসি বলেন, ‘পুলিশ স্কট দিয়ে বিকালে লালমনিরহাট আদালতে অনীককে সোপর্দ করা হয়। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর দির্দেশ দেন।’

লালমনিরহাট ডিবি পুলিশের ওসি ওমর ফারুক বলেন, ‘এখন পর্যন্ত অনীকসহ মোট ৫০ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া আরও ১২ জন আসামি আদালতে আত্মসমর্পণ করেছে। গোলাম মর্তুজা অনীক ওইদিন বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদ চত্বর থেকে আবু ইউনুস মো. শহিদুন্নবী জুয়েলের ফ্রিডম মোটরসাইকেলটি ইউনিয়ন পরিষদ চত্বরে নিয়ে আসে।’ 

উল্লেখ্য, ২০২০ সালের ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের ভেতরে আবু ইউনুস মো. শহিদুন্নবী জুয়েলকে হত্যা করা হয়। এরপর লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের ওপর তার লাশ পুড়িয়ে দেওয়া হয়। এই ঘটনায় পৃথক তিনটি মামলায় এখন পর্যন্ত ৫০ জনকে গ্রেফতার করা হয় এবং ১২ জন আদালতে আত্মসমর্পণ করেন।