বজ্রপাতে প্রাণ গেলো ৩ জনের

কৃষিকাজ করার সময় বজ্রপাতে পাবনা ও নওগাঁয় তিন জনের প্রাণহানি হয়েছে। মঙ্গলবার (১১ মে) সকাল ১০টার দিকে পাবনার সাঁথিয়ায় বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়। নিহতরা হলো উপজেলার নাগডেমরা ইউনিয়নের ছোট পাথাইলহাট গ্রামের জয়নাল প্রামানিকের ছেলে ইমরান হোসেন (১৮) ও সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পুটিয়া গ্রামের আফছার আলীর ছেলে আরিফ হোসেন (১৫)।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, ইমরান হোসেন বাড়ির পাশে মাঠে বেগুন তুলছিলেন। অপরদিকে আরিফ হোসেন কৃষি শ্রমিক হিসেবে আফরা গ্রামের মাঠে বাঙ্গি তুলছিলেন। এ সময় বজ্রপাতে তাদের মৃত্যু হয়।

অন্যদিকে নওগাঁর ধামইরহাটে মাঠ থেকে গরু নিয়ে বাড়ি ফেরার পথে কৃষক রেজাউল করিম ইজাবুল (৬৩) বজ্রপাতে প্রাণ হারিয়েছেন। মঙ্গলবার (১১ মে) দুপুর দেড়টার দিকে উপজেলার ইসবপুর ইউনিয়নের বৈদ্যবাটি গ্রামের মাঠে এ ঘটনা ঘটে।

ইসবপুর ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েশ বলেন, দুপুর দেড়টার দিকে আকাশ মেঘাচ্ছন্ন দেখালে কৃষক ইজাবুল গরু নেওয়ার জন্য মাঠে যান। পরে গরু নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে তার মৃত্যু হয়। তবে গরুগুলো রক্ষা পেয়েছে। কৃষক রেজাউল এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক। তিনি বৈদ্যবাটি হটাৎপাড়া গ্রামের মৃত গিয়াশ উদ্দিনের ছেলে।

ধামইরহাট থানার ওসি আব্দুল মমিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুরতহাল শেষে দাফনের জন্য লাশ পরিবারের কাছে দিয়েে এসেছে।