পাঁচ দফা দাবিতে বগুড়ায় পরিবহন মালিক-শ্রমিকদের অবস্থান কর্মসূচি

দূরপাল্লার গণপরিবহন চালুসহ পাঁচ দফা দাবিতে স্বাস্থ্যবিধি মেনে বগুড়ায় অবস্থান কর্মসূচি পালন করেছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির উদ্যোগে ঈদের দিন শুক্রবার বেলা ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত শহরের চারমাথায় কেন্দ্রীয় বাস টার্মিনালে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তারা অর্ধেক যাত্রী নিয়ে দূরপাল্লার গণপরিবহন চালু, কর্মহীন সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান, লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় মালিকদের যানবাহন মেরামত, কর্মচারী ও শ্রমিকদের বেতন, ভাতা ও ঈদ বোনাস ইত্যাদি দেওয়ার জন্য সহজ শর্তে পাঁচ হাজার কোটি টাকা প্রণোদনা দাবি করেন।

তারা বলেন, ‘সবকিছু চালু রেখে শুধু দূরপাল্লার গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। স্বাস্থ্যবিধি মানার শর্তে লকডাউন শিথিল করায় গার্মেন্টস, শপিং মল, কাঁচাবাজার, অফিস-আদালত খুলে দেওয়া হয়েছে। অথচ গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। এতে করে মালিক-শ্রমিক অত্যন্ত কষ্টে দিনাতিপাত করছেন। তাই স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে দূরপাল্লার যানবাহন চালু করতে হবে।’

জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সভাপতি শামসুদ্দিন শেখ হেলালের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, শাহ্ আখতারুজ্জামান ডিউক, তৌফিক হাসান ময়না, আবদুল মান্নান মন্ডল, শফিকুল ইসলাম, কামরুল মোর্শেদ আপেল, খলিলুর রহমান, খোরশেদ আলম, বাবর আলী মোল্লা, যাহেদুর রহমান, আবদুল হামিদ মিটুল, ফিরোজ উদ্দিন লেবু, জালাল শেখ প্রমুখ বক্তব্য রাখেন।