জঙ্গি সন্দেহে গ্রেফতার ইমাম রিমান্ডে

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য সন্দেহে গ্রেফতার মসজিদের ইমাম মো. শামীমুর রহমানকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। বুধবার (১৬ জুন) বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজা এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা নগর পুলিশের উপপরিদর্শক (কাউন্টার টেরোরিজম ইউনিট) ফরহাদ হোসেন এ তথ্য জানিয়েছেন। বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘শামীমুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছিলাম। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড আবেদন করেন। ’

মঙ্গলবার (১৫ জুন) বিকালে চট্টগ্রাম নগরীর ফিরোজ শাহ কলোনি এলাকা থেকে শামীমুর রহমানকে গ্রেফতার করা হয়। এর আগে সিরিয়াফেরত জঙ্গি আনসার আল ইসলামের সদস্য শাখাওয়াত আলী লালুর দেওয়া তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। শামীম ফিরোজ শাহ কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ছিলেন।

গ্রেফতারের পর পুলিশ জানায়, ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত শামীমের বাসায় আনসার আল ইসলামের সাংগঠনিক বৈঠক হতো। রিমান্ডে জিজ্ঞাসাবাদে সিরিয়াফেরত জঙ্গি শাখাওয়াত আলী লালু এ তথ্য জানিয়েছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে শামীমকে তার বাসা থেকে গ্রেফতার করা হয়। এ সময় বিভিন্ন উগ্রবাদি বই, একটি পাসপোর্ট ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।