ভোট গণনা নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে নিহত ১

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটের ফল ঘোষণা নিয়ে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও কয়েকজন।

রবিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। নিহতের নাম আবদুল খালেক (৪০)। মেম্বার প্রার্থী মো. জিয়াউর রহমানের (ভ্যানগাড়ি) সমর্থক তিনি।

ফুটবল প্রতীকে নির্বাচন করে পরাজিত মেম্বার প্রার্থীর ছেলে কবির জানান, কেন্দ্রে ভোট গণনা শেষে টিউবওয়েল প্রতীক বিজয়ী হয়। এ সময় ফলাফল ঘুরিয়ে দেওয়ার অভিযোগ আনেন পরাজিত ভ্যানগাড়ি প্রতীকের প্রার্থী। প্রিসাইডিং কর্মকর্তা আজমল হোসাইনকে পুনরায় ভোট গণনা করতে বলেন তিনি। ভোট গণনা করতে না চাইলে প্রিসাইডিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবরুদ্ধ করে রাখে ভ্যানগাড়ি প্রতীকের সমর্থকরা। পরে তারা ব্যালট ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় রাবার বুলেট ও গুলি ছোড়ে পুলিশ।

এক প্রত্যক্ষদর্শী জানান, আব্দুল খালেক গুলিবিদ্ধ হলে স্থানীয় একটি ফার্মেসিতে নেওয়া হয়। এ সময় এক পল্লী চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, চরমোন্তাজে দুই মেম্বার প্রার্থীর সংঘর্ষের পর একজনের লাশ পাওয়া গেছে। কীভাবে তার মৃত্যু হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।