দৌলতদিয়া ঘাটে ৪ কিলোমিটার দীর্ঘ যানজট

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট প্রান্তে চার কিলোমিটার সড়কজুড়ে কয়েকশ যানবাহন আটকা পড়েছে। এসব যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। দীর্ঘক্ষণ অপেক্ষার কারণে ট্রাকচালক ও যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে সরজমিনে দেখা গেছে, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ওয়াজেদ চৌধুরী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ পর্যন্ত দীর্ঘ চার কিলোমিটার এলাকায় পণ্যবাহী ট্রাকের সারি সৃষ্টি হয়েছে। শত শত যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে। দীর্ঘক্ষণ আটকে থাকায় গোসল, খাওয়া-দাওয়াসহ নানা ধরনের ভোগান্তিতে পড়তে হচ্ছে চালক ও যাত্রীদের।

বেনাপোল থেকে আসা ট্রাকচালক মোস্তাফিজুর বলেন, ‘রাতে ঘাটে এসে আটকে আছি। সময়মতো মালামাল পরিবহন করতে না পেরে পরিবহন খরচের পাশাপাশি নিজস্ব খরচও বাড়ছে। রাতে চুরি হয় গাড়ির তেল, টাকা ও মোবাইল ফোন।’

truck3

আটকে থাকা জেআর পরিবহনের যাত্রী শিহাবুর বলেন, ‘তিন ঘণ্টা ধরে দৌলতদিয়া ঘাটে আটকে আছি। সঙ্গে পরিবারের লোক থাকায় বাস থেকে নেমেও যেতে পারছি না। অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে।’

ভোগান্তি লাঘবে যাত্রীবাহী যানবাহন ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। বর্তমানে এ নৌপথে ছোট-বড় মিলিয়ে ১৭টি ফেরি চলাচল করছে। পণ্যবাহী ট্রাকের বাড়তি চাপ থাকায় ঘাটে কিছুটা যানজট সৃষ্টি হয়েছে। তবে সন্ধ্যার মধ্যেই চাপ কমে আসবে।