রাঙামাটি জেলা মহিলা দলের ৫০ নেত্রীর পদত্যাগ

অগণতান্ত্রিকভাবে কেন্দ্র থেকে রাঙামাটি জাতীয়তাবাদী মহিলা দলের কমিটি ঘোষণা করার অভিযোগে কমিটির ৫০ জন সদস্য পদত্যাগ করেছেন। রবিবার দুপুরে রাঙামাটি শহরের বনরুপায় একটি রেস্টেুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এই পদত্যাগের ঘোষণা দেন মহিলা দলের একাংশের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নতুন কমিটির সদস্য ও বিগত কমিটির সভাপতি মিনারা বেগম। এ সময় তিনি বলেন, ‘মহিলা দল ও বিএনপিকে ধ্বংস করার জন্য একটি অপশক্তি জেলা বিএনপির কথা উপেক্ষা করে কেন্দ্রীয় মহিলা দল ঢাকা থেকে অগণতান্ত্রিক ও একপেশেভাবে জেলা কমিটি ঘোষণা করেছে।’

অগণতান্ত্রিক প্রক্রিয়ায় এ কমিটি ঘোষণার প্রতিবাদে একযোগে পদত্যাগের ঘোষণা দেন তারা। মহিলা দলের নেত্রীরা দ্রুত সময়ের মধ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জেলা সম্মেলনের মাধ্যমে নেত্রী যাচাই-বাছাই করার সুযোগের দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন– বিগত কমিটির সাধারণ সম্পাদক সাহিদা আক্তার, নন্দিতা দাশ, নাজমা আলীসহ পদত্যাগ করা নারী নেত্রীবৃন্দ।

গত ৫ এপ্রিল বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ স্বাক্ষরিত চিঠিতে ১০১ সদস্য বিশিষ্ট রাঙামাটি মহিলা দলের কমিটি পাঠানো হয় কেন্দ্র থেকে।